গুগল ভয়েসে আসছে নতুন ফিচার্স

গুগল ভয়েসে আসছে নতুন ফিচার্স

নতুন ফিচার যুক্ত হচ্ছে গুগল ভয়েস সার্ভিসে। এই ফিচার এর মাধ্যম এ এখন থেকে কন্টাক্ট লিস্ট থেকে আসা কল গুলো থেকে কিভাবে প্রতিক্রিয়া জানাবে তা ইউজার নিজেই তা সেট করতে পারবেন। এছাড়া গুগল ভয়েস এর কন্টাক্ট লিস্ট থেকে আসা কিছু কল স্বয়ংক্রিয়ভাবেই উপেক্ষা করা যাবে।

 

যদিও গুগল ভয়েস এ ইতোমধ্যেই একটি কল ফরওয়ার্ডিং ফিচার আছে, কিন্তু নতুন এই বৈশিষ্ট্যটি আপনাকে আরও কিছু কাস্টমাইজেশন করার সুবিধা দিবে। যেমন ধরুন, আপনি একটি নিয়ম সেট-আপ করতে পারবেন যা আপনার কন্টাক্ট লিস্টে থাকা নাম্বর গুলোতে একটি নাম্বর (বা কোনও একটি গ্রুপের সব নাম্বর) থেকে আসা কলগুলোকে ফরওয়ার্ড করে দিবে।

বিজ্ঞাপন

 

 

আপনি যদি একেবারেই ফরোয়ার্ড করা কল গুলো না পেতে চান, তাহলে একটি রুল তৈরি করতে পারেন যা নির্দিষ্ট কলারকে সরাসরি ভয়েস মেইল এ পাঠাবে। এই বিকল্প এর সাথে সামঞ্জস্য রেখে, পছন্দ এর কন্টাক্ট লিস্ট এ বিভিন্ন ভয়েস মেইল এ উইশিং স্ক্রিনও এবং শেয়ারিং কলও করতে পারবেন।

কিভাবে কাস্টমাইজ করবেন গুগল ভয়েস?

ব্রাউজার ভিত্তিক ওয়েবসাইট থেকে স্ক্রিন এর উপর এর ডান দিকে কোনায় সেটিংস-এ চাপুন। সেখান থেকে কল অপশনে ক্লিক করবেন এবং একটি রুল তৈরি করুন-এই অপশনটি সিলেক্ট করবেন।

আপনি বেছে নিতে পারবেন কার জন্য আপনি নতুন রুল তৈরি করতে চাচ্ছেন, সেই সঙ্গে আপনি কলটি স্ক্রিন করতে চাচ্ছেন কিনা, ভয়েস মেইল পাঠাতে চাচ্ছেন কিনা, একটি কাস্টম ভয়েস মেইল উইশ সেট করতে চান কিনা বা একটি নির্দিষ্ট নম্বরে কলটি ফরোয়ার্ড করতে চান কিনা- এইসব বিকল্প সিলেক্ট নিতে পারবেন।

 

প্রতিটি পৃথক নিয়মেই কীভাবে সেট-আপ করবেন তার সকল বিবরণ গুগল এর সাপোর্ট পেইজে গেলে পাওয়া যাবে।

 

Comment Here