[প্রকাশিত] এসএসসি রেজাল্ট ২০২১ – মার্কশীট সহ দেখুন SSC Result kobe dibe all board result Madrasah board ssc result online

[প্রকাশিত] এসএসসি রেজাল্ট ২০২১ – মার্কশীট সহ দেখুন SSC Result kobe dibe all board result Madrasah board ssc result online

প্রিয় এসএসসি শিক্ষার্থী, ভাই ও বোনেরা, আপনারা যারা এসএসসি ফলাফল 2021 সম্পর্কে আরও জানতে চান, জেনে রাখুন যে আপনার ফলাফল 28 ডিসেম্বর থেকে 31 ডিসেম্বরের মধ্যে প্রকাশিত হবে। এছাড়া ফল ঘোষণা অনুযায়ী আগামী শিক্ষাবর্ষের বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী। তাই আপনারা যারা এসএসসি 2021 এর ফলাফলের জন্য অপেক্ষা করছেন এবং এই সমস্যাটি নিয়ে চিন্তিত, চিন্তা করবেন না, 28 থেকে 31 ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করুন। তাছাড়া, আপনার এসএসসি পরীক্ষার ফলাফলের চূড়ান্ত তারিখ যে কোনও সময় প্রকাশ করা যেতে পারে।

http://www.educationboardresults.gov.bd/ এসএসসি ফলাফল 2021

বিজ্ঞাপন

2021 সালের এসএসসি পরীক্ষা 23 নভেম্বর শেষ হয়েছে এবং শিক্ষার্থীরা পরীক্ষা শেষ হওয়ার পরে ফলাফল নিয়ে চিন্তিত। কারণ অনেক শিক্ষার্থী অপেক্ষাকৃত ভালো প্রস্তুতি নেয়নি এবং এজন্য তারা খুব ভালো পরীক্ষা দিতে পারেনি। 2021 সালে করোনভাইরাস উপস্থিতির কারণে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়নি এবং তাই শ্রেণীকক্ষে পাঠদান ব্যবস্থা পরিচালিত হয়নি। সারা বাংলাদেশের সব শিক্ষা বোর্ডের প্রায় ২২ লাখ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল এবং পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে ফলাফল নিয়ে চিন্তিত ছিল। তবে ফলাফল প্রকাশের পর শিক্ষার্থীর খাতা যথাযথভাবে মূল্যায়ন করে নম্বর দিয়ে ফলাফল প্রস্তুত করে শিক্ষা মন্ত্রণালয় প্রকাশ করে।

ssc result 2021 maharashtra board website
ssc result 2021 maharashtra board official website
ssc result 2021 check
ssc result 2021 sylhet board
ssc result 2021 marksheet
ssc result 2021 published date
ssc result 2021 dhaka board
ssc result 2021 jessore board
ssc result 2021 sylhet board
ssc result 2021 marksheet with number

বিডিতে এসএসসি ফলাফল 2021 প্রকাশের তারিখ সম্প্রতি, বিভিন্ন মিডিয়ায় প্রতিবেদন প্রকাশিত হয়েছে যে 30 ডিসেম্বর 2021 তারিখে এসএসসি 2021 ফলাফল দেওয়া হয়েছে। শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ইতিমধ্যেই স্পষ্ট করেছেন যে বাংলাদেশে করোনাভাইরাস প্রাদুর্ভাব না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না। . এসএসসি ফলাফল 2022 সালের জানুয়ারী মাসের শেষ সপ্তাহে সমস্ত শিক্ষা বোর্ড প্রকাশ করা হবে। প্রত্যেক বোর্ডের শিক্ষার্থীরা তার বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল এসএমএস করে ডাউনলোড করে অনলাইনে পেয়ে থাকে।

এসএসসি রেজাল্ট ২০২১ কবে প্রকাশিত হবে
এসএসসি রেজাল্ট ২০২১ কখন দিবে
এসএসসি রেজাল্ট 2021
এসএসসি রেজাল্ট ২০২১
এসএসসি রেজাল্ট ২০২১ কবে দিবে

এসএসসি ফলাফল 2021 বিষয়ভিত্তিক মার্কশিট 30শে ডিসেম্বর 2021 প্রকাশিত হয়েছে তাই প্রতিটি বোর্ডের শিক্ষার্থীরা গ্রুপ বিষয়ের নম্বর সহ তার ফলাফল ডাউনলোড করে। কিছু দিন আগে শিক্ষা মন্ত্রনালয় জেএসসি রেজাল্ট, অ্যাসাইনমেন্ট এবং গ্রুপ বিষয় পরীক্ষা ঘোষণা করেছে এসএসসি 2021 সালের পাসের ফলাফলের চেয়ে। তাই ইতিমধ্যেই এসএসসি বোর্ড পরীক্ষা 23 নভেম্বর শেষ হয়েছে এখন শিক্ষার্থীরা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে তার জিপিএ পরীক্ষা করে।

SSC Result 2021 Date (এসএসসি 2021 রেজাল্ট) Educationboardresults

এসএসসি ফলাফল 2021 প্রকাশের তারিখ বর্তমান কম্পিউটার সিস্টেম দ্বারা সঠিকভাবে এবং দ্রুত প্রকাশিত হয়। এ কারণে শিক্ষার্থীরা সময়মতো বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায় যা সেশন জ্যাম কমাতে সাহায্য করে। তাই তাড়াতাড়ি এসএসসি পরীক্ষার 2021 ফলাফল সমস্ত শিক্ষা বোর্ড প্রকাশ করা হবে।

প্রতিটি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা এখন মার্কশিট এসএসসি ফলাফল 2021 সহ ssc 2021 অনলাইন ফলাফল পরীক্ষা করে। এসএসসি পরীক্ষা-2021 শুধুমাত্র গ্রুপ বিষয় (বিজ্ঞান, বাণিজ্য, কলা) অনুষ্ঠিত হয়েছে তাই শিক্ষার্থীরা নতুন পদ্ধতি অনুসারে এই বছর ফলাফল পাবে।

 

এসএসসি 2021 পরীক্ষার খবর?

এসএসসি ফলাফল 2021 গ্রুপ বিষয়ের পরীক্ষার ফলাফল, অ্যাসাইনমেন্ট মার্ক এবং জেএসসি ফলাফল তৈরি করে। DSHE সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট এবং ছাত্রদের স্কুলে জমা দেওয়া প্রকাশ করেছে যাতে ছাত্রদের নম্বর গণনা এবং ফলাফল প্রকাশ করা হবে। এসএসসি পরীক্ষা শুধুমাত্র গ্রুপ বিষয়ের সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী অনুষ্ঠিত হয় তাই শিক্ষার্থীরা এখন তার গ্রুপ বিষয়ের মার্কশিট পরীক্ষা করে।

 

এসএসসি পরীক্ষা 2021 আপডেট খবর এই এসএসসি ফলাফল 2021 পরীক্ষা নিয়ে অনেক মিশ্র মতামত রয়েছে। অনেক সোশ্যাল সাইটে শিক্ষার্থী ও অভিভাবক ভালো-মন্দ পদক্ষেপ নিয়ে মতামত তৈরি করেন। তাই শিক্ষার্থীরা শুধুমাত্র গ্রুপ বিষয়ের পরীক্ষায় (বিজ্ঞান, বাণিজ্য ও কলা) অংশগ্রহণ করে।

SSC Result Kobe Dibe

এসএসসি পরীক্ষার এসএসসি সমমান প্রত্যেক শিক্ষার্থীর জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। মাধ্যমিক বিদ্যালয়ের সার্টিফিকেট পরীক্ষার্থীদের মধ্যে এসএসসি পরীক্ষার ফলাফল নিয়ে দুশ্চিন্তা ছিল।

 

সরকার কর্তৃক প্রকাশিত হওয়ার পর আমরা যত তাড়াতাড়ি সম্ভব ফলাফল আপডেট করব। এসএমএস এবং ইন্টারনেট এবং শিক্ষা বোর্ড সিস্টেম eboardresults.com এর মাধ্যমে ফলাফল।

সি পাবলিক পরীক্ষার ফলাফল 2021 এছাড়াও এটি কলেজের সমস্ত অনলাইন প্রক্রিয়া এবং এটি তাদের শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে উপলব্ধ পাঠায়। এসএসসি পাস ফলাফল অনুসন্ধান করতে এবং এখানে এসএসসি মার্কশিট ডাউনলোড করুন।

 

প্রত্যেক শিক্ষার্থী রোল নম্বর ব্যবহার করে তার এসএসসি মার্কশিট ডাউনলোড করে। শিক্ষার্থীরা ফলাফলের জন্য ওয়েব ভিত্তিক ওয়েবসাইট ভিজিট করে এবং গ্রুপ বিষয়ের নম্বর সহ ডাউনলোড করে। সকল শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা যেকোন মোবাইল অপারেটর এন্ড্রয়েড মোবাইল এবং এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে সক্ষম।

 

এসএসসি পরীক্ষার 2021 আপডেট খবর আজ

ড. দীপু মনি প্রেস ব্রিফ এসএসসি পরীক্ষা 2021 সিস্টেম পরীক্ষা অনুষ্ঠিত এবং এসএসসি অ্যাসাইনমেন্ট ফলাফল অনুযায়ী পাস. আজ সকাল 11 টায় এই গ্রীষ্মমন্ডল সম্পর্কে কথা বলুন যাতে আপনি জানতে পারেন এসএসসি পরীক্ষার 2021 আপডেটের খবর আজ প্রকাশিত।

 

ফলাফল প্রকাশের 2-3 মাস পরে মূল মার্কশিট পৃথক কলেজে পাঠানো হবে। শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট অনলাইন মার্কশিট থেকে পিডিএফ ট্রান্সক্রিপ্ট ডাউনলোড করে। ফলাফলবিডি 24 এসএসসি ফলাফল সমস্ত শিক্ষা বোর্ডের জন্য অনলাইন মার্কশীট ডাউনলোড করুন।

 

ছাত্ররা কীভাবে সমস্ত শিক্ষা বোর্ডের জন্য প্রতিষ্ঠান ভিত্তিক ফলাফল ডাউনলোড করতে পারে সে সম্পর্কে কথা বলি eboardresults.com ওয়েবসাইটে যান এবং ফলাফলের ধরন থেকে প্রতিষ্ঠান ভিত্তিক ফলাফল নির্বাচন করুন৷ ইনস্টিটিউশন ভিত্তিক ফলাফল ডাউনলোড করতে ইআইআইএন নম্বরের প্রয়োজন হবে।

(SSC) পরীক্ষা 14 নভেম্বর 2021 তারিখে শুরু হয়েছিল এবং 23 নভেম্বর 2021 পর্যন্ত চলতে থাকে৷ তাই, SSC পরীক্ষা শেষ হয়েছে প্রকাশিত ছাত্রদের জন্য ফলাফলের জন্য অপেক্ষা৷ এখন আমাদের ওয়েবসাইট resultbd24.com মার্কশীট সহ ফলাফল প্রদান করে সব বোর্ডের শিক্ষার্থীরা তার পরীক্ষার ফলাফল ডাউনলোড করে।

 

বাংলাদেশ শিক্ষা বোর্ডের নিয়ম অনুযায়ী, পূর্ণ মার্কশিট সহ সমস্ত শিক্ষা বোর্ডের ssc ফলাফল ডাউনলোড করুন। শিক্ষা বোর্ডের ফলাফল এসএসসি ফলাফল 2021 শিক্ষা বোর্ডের ফলাফল সরকারী বিডি এবং ই বোর্ড ফলাফল ওয়েবসাইট।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ফলাফল 2021 বাংলাদেশে 30 ডিসেম্বর 2021 প্রকাশিত হবে। একই সময়ে এসএসসি সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। মার্কশিটের সাথে ওয়েব ভিত্তিক ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষা বোর্ডের ফলাফল ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল পাওয়া যাবে। এসএমএসের মাধ্যমেও জানা যাবে।

 

বাংলাদেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের ফলাফল একযোগে প্রকাশ করা হবে। একই সময়ে দাখিল ফলাফল 2021 প্রকাশিত হবে। এসএসসি ভোকেশনাল রেজাল্টও এই দিনে প্রকাশিত হবে। ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, রাজশাহী, দিনাজপুর, সিলেট, যশোর, বরিশাল, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা একই প্রক্রিয়ায় ফলাফল জানতে পারবে।

ফলাফল প্রকাশের তারিখ

এসএসসি এবং সমমানের ফলাফল 2021 ডিসেম্বরের শেষ সপ্তাহে প্রকাশিত হবে। ফলাফল প্রকাশের সবচেয়ে সম্ভাব্য তারিখ হল ডিসেম্বর 30, 2021। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন অনুমতি দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে। শিক্ষা বোর্ডগুলো ইতোমধ্যে ফলাফল প্রস্তুত করেছে। তারা ২৮ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ফলাফল প্রকাশের প্রস্তাব দিয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ সফরে থাকায় তা পিছিয়ে যেতে পারে। প্রধানমন্ত্রী দেশে ফেরার পর ফলাফল প্রকাশের তারিখ চূড়ান্ত করা হবে। ফলাফল প্রকাশের তারিখ শিক্ষা মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে।এর আগে পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে ফল প্রকাশের ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষা শেষ হয়েছে ২৩ নভেম্বর।

 

 

এসএসসি 2021 ফলাফল আপডেট খবর: ৩০ ডিসেম্বর প্রকাশ হতে পারে এসএসসি ও সমমান রেজাল্ট। সীমান্ত ফিরলে উত্তর দেওয়া হবে।

 

এসএসসি পরীক্ষার ফলাফল 2021

বিশেষ পরিস্থিতিতে এ বছর এসএসসির ফল প্রকাশ করা হচ্ছে। করোনা মহামারীর কারণে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়া হয়। শুধুমাত্র গ্রুপ ভিত্তিক বিষয়ের জন্য পরীক্ষা নেওয়া হয়। প্রাথমিক বিষয়ে পরীক্ষা নেওয়া হয়নি। ঐচ্ছিক এবং চতুর্থ বিষয়ও এ বছর বাদ দেওয়া হয়েছে। বিজ্ঞান, মানবিক ও বিজনেস স্টাডিজ গ্রুপের জন্য তিনটি গ্রুপভিত্তিক বিষয়ের পরীক্ষা নেওয়া হয়েছে। এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক নিয়োগ কার্যক্রম পরিচালিত হতো। এসএসসি ও সমমানের পরীক্ষার প্রস্তুতি ও মূল্যায়নের জন্য এই অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু করা হয়।

এসএসসি রেজাল্ট ২০২১ অনলাইনে দেখার উপায়

পরীক্ষার ফলাফল এবং অ্যাসাইনমেন্টে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে এসএসসি এবং সমমানের পরীক্ষার ফলাফল 2021 প্রস্তুত করা হয়েছে। এ ছাড়া যেসব বিষয়ে পরীক্ষা নেওয়া হয়নি সেগুলোর ফলাফল জেএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে তৈরি করা হয়েছে। জেএসসি, জেডিসি ও সমমানের পরীক্ষার ফলাফল থেকে বাংলা, ইংরেজি, সাধারণ গণিত ও ঐচ্ছিক পরীক্ষার ফলাফল প্রস্তুত করা হয়েছে। সকল বিষয়ের ফলাফল প্রকাশিত হয়েছে। বিষয় ভিত্তিক মার্কশীট এবং ফলাফল পরীক্ষার ফলাফল, বরাদ্দ মার্ক এবং জেএসসি এবং সমমানের পরীক্ষার মার্কের ভিত্তিতে প্রস্তুত করা হয়েছে।

 

কিভাবে SSC রেজাল্ট জানবেন?

SSC রেজাল্ট কিভাবে জানবেন? এই প্রশ্নের উত্তর খুবই সহজ। এসএমএস করে ফল জানতে পারবেন। আপনার মোবাইল ফোন থেকে এসএমএস পাঠালেই ফলাফল জানিয়ে দেওয়া হবে। এছাড়াও ওয়েব ভিত্তিক ফলাফল আপনার সম্মানিত শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে দেখা যাবে। বিস্তারিত মার্কশিট সহ ওয়েবসাইট থেকে ফলাফল জানা যাবে। প্রতিষ্ঠান ভিত্তিক ফলাফল সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ডাউনলোড করা যাবে। স্মার্টফোনে অ্যাপ ব্যবহার করেও ফলাফল জানা যাবে। ওয়েব ভিত্তিক ফলাফল

সকল শিক্ষা বোর্ডের ওয়েব ভিত্তিক ফলাফল eboardresults.com ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। এই ওয়েবসাইট থেকে আপনি ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, কুমিল্লা, যশোর, সিলেট, দিনাজপুর, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের ফলাফল জানতে পারবেন। মাদ্রাসা বোর্ড এসএসসি রেজাল্ট এবং টেকনিক্যাল বোর্ড এসএসসি রেজাল্টও এখান থেকে জানা যাবে। এই ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন নম্বর ছাড়াই ফলাফল জানা যাবে। যাইহোক, আপনি যদি মার্কশিটের সাথে ফলাফল পরীক্ষা করতে চান তবে নিবন্ধন নম্বর প্রয়োজন হবে।

 

রেজিস্ট্রেশন নম্বর ছাড়া এসএসসি ফলাফল 2021 এই ওয়েবসাইট থেকে ঢাকা, মাদ্রাসা এবং অন্যান্য কিছু শিক্ষা বোর্ডের জন্য পাওয়া যাবে। পৃথক ফলাফলের পাশাপাশি প্রতিষ্ঠান ভিত্তিক, জেলা ভিত্তিক এবং কেন্দ্র ভিত্তিক ফলাফল পাওয়া যাবে এই ওয়েবসাইট থেকে। ওয়েব ভিত্তিক ফলাফল জানতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

 

eboardresults.com ওয়েবসাইটে যান।

ফলাফল পৃষ্ঠা বিকল্পে ক্লিক করুন.

পরীক্ষার বিকল্প থেকে “এসএসসি/দাখিল/সমমান” নির্বাচন করুন।

বছরের বিকল্প থেকে “2021” নির্বাচন করুন।

বোর্ড বিকল্প থেকে আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন।

ফলাফলের প্রকার বিকল্প থেকে “স্বতন্ত্র ফলাফল” নির্বাচন করুন।

রোল নম্বর লিখুন।

এর পাশের বক্সে নিরাপত্তা কী লিখুন।

ফলাফল দেখতে Get Result বাটনে ক্লিক করুন।

 

 

শিক্ষা বোর্ডের ফলাফল

সকল শিক্ষা বোর্ডের এসএসসি ও সমমানের ফলাফল শিক্ষা বোর্ডের ফলাফলের ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। এটি শিক্ষা মন্ত্রণালয়ের একটি অফিসিয়াল ওয়েবসাইট। এসএসসি, দাখিল এবং এসএসসি ভোকেশনাল ফলাফল এখানে পাওয়া যাবে। এই ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিতভাবে ফলাফল দেখা যাবে। তবে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দুটোই হবে educationboardresults.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল জানতে হবে। এসএসসি বোর্ডের ফলাফল 2021 জানতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

 

www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে যান।

পরীক্ষার বিকল্পগুলি থেকে এসএসসি / দাখিল বা এসএসসি (ভোকেশনাল) নির্বাচন করুন।

বছরের বিকল্প থেকে “2021” নির্বাচন করুন।

বোর্ড অপশন থেকে আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন।

 

অনলাইন পদ্ধতির জন্য এসএসসি ফলাফল 2021 লিঙ্ক

যখন শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল 2021 প্রকাশ করে, তখন প্রত্যেক পরীক্ষার্থী বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইন্টারনেট ব্যবহার করে অবিলম্বে তাদের ফলাফল সংগ্রহ করতে সক্ষম হবে। বর্তমান অধিবেশন ইন্টারনেটের সময়। সুতরাং, আপনি সহজেই ইন্টারনেট/অনলাইন থেকে আপনার ফলাফল সংগ্রহ করতে পারেন। সবচেয়ে জনপ্রিয় বৈশিষ্ট্য হল “ইনস্টিটিউট ওয়াইজ রেজাল্ট”। বেশিরভাগ শিক্ষার্থী এবং প্রতিষ্ঠান কর্তৃপক্ষও এই বৈশিষ্ট্যটি পছন্দ করে। কারণ এটি তাদের সম্পূর্ণ ইনস্টিটিউটের ফলাফল একটি পিডিএফ ফাইল হিসাবে সংগ্রহ করতে সহায়তা করতে পারে। আপনি Eboardresults.com দ্বারা এসএসসি ফলাফল 2021 বিডি সংগ্রহ করার প্রক্রিয়া অনুসরণ করতে পারেন।

 

  1. ইবোর্ড দ্বারা ফলাফল

“ব্যক্তিগত ফলাফল” চেকিং সিস্টেম

 

প্রথমত, আপনাকে ওয়েব-ভিত্তিক ফলাফলের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। আপনি সরাসরি লিঙ্কে ক্লিক করে সরাসরি ওয়েবসাইটটি দেখতে পারেন। লিঙ্কটি হল www.eboardresults.com

এখন আপনাকে “SSC/HSC/JSC/সমমান ফলাফলে ক্লিক করতে হবে

এর পরে, “পরীক্ষা” মেনুতে “এসএসসি/দাখিল/সমমান” নির্বাচন করুন

এখন “পরীক্ষার বছর” নির্বাচন করুন

আপনার পছন্দসই শিক্ষা “বোর্ড” নির্বাচন করুন

একটি একক ফলাফল পেতে “ফলাফলের ধরন” বিকল্পে “ব্যক্তিগত ফলাফল” নির্বাচন করুন।

“রোল নম্বর” টাইপ করুন

আপনি একজন মানুষ তা যাচাই করতে সঠিক “নিরাপত্তা কী” ইনপুট করুন

অবশেষে, “ফলাফল পান” বিকল্পে ক্লিক করুন

উপরের প্রক্রিয়াটি সম্পন্ন করার পরে, আপনি শীঘ্রই আপনার ফলাফল পেতে পারেন।

 

“ইনস্টিটিউট ওয়াইজ রেজাল্ট” চেকিং সিস্টেম

 

উপরের ধাপ হিসেবে প্রথমে >> www.eboardresults.com-এ যান।

“SSC/HSC/JSC/সমমান ফলাফলে ক্লিক করুন

“পরীক্ষা” বিকল্প থেকে “এসএসসি/দাখিল/সমমান” বেছে নিন

“বছর” নির্বাচন করুন

“বোর্ড” নির্বাচন করুন

“ফলাফলের ধরন” বিকল্পে “ইনস্টিটিউট ফলাফল” নির্বাচন করুন

“EIIN নম্বর” টাইপ করুন

সঠিক “নিরাপত্তা কী” ইনপুট করুন

অবশেষে, “ফলাফল পান” বিকল্পে ক্লিক করুন

আশা করি আপনি এখান থেকে ইনস্টিটিউট ওয়াইজ এসএসসি ফলাফল সংগ্রহ করতে শিখে যাবেন।

 

Eboardresult এর সুবিধা এবং অসুবিধা।

 

সুবিধা:

 

খুব শক্তিশালী ওয়েব সার্ভার

শক্তিশালী নিরাপত্তা

“রেজিস্ট্রেশন নম্বর” ইনপুট করার দরকার নেই

ইনস্টিটিউট ওয়াইজ রেজাল্ট

বোর্ড বিশ্লেষণ

অসুবিধা:

 

ইবোর্ডের ফলাফলেরও কিছু অসুবিধা রয়েছে। আপনি এখান থেকে এটি পরীক্ষা করতে পারেন.

 

ক্যাপচা কোড কাজ করছে না

সাইট ধীর হতে পারে

বিশাল লোডিং সময়

ফলাফল প্রদানে ত্রুটি

অনলাইনে ফলাফল পরীক্ষা করতে সার্ভার ওয়ান:

 

  1. Educationboardresults.gov.bd থেকে ফলাফল

আপনি কি জানেন, Educationboardresults.gov.bd হল বাংলাদেশ শিক্ষা বোর্ডের প্রথম অফিসিয়াল ওয়েবসাইট যেটি আমাদের যেকোনো বোর্ড পরীক্ষা সংগ্রহ করতে সাহায্য করে? আমার মনে হয় বেশিরভাগ ছাত্রই এই বিষয়ে জানে না। আপনার যদি এটি সম্পর্কে কোনো ধারণা না থাকে, তাহলে আপনি এই পোস্ট থেকে ধারণা পেতে পারেন।

 

সুতরাং, প্রতিটি ছাত্র এবং ইন্টারনেট ব্যবহারকারী এই ওয়েবসাইট থেকে ফলাফল পরীক্ষা করতে পারেন। আমি ইতিমধ্যে উপরের বিভাগে শিক্ষা বোর্ডের ফলাফল (একটি নতুন ট্যাবে খুলুন) সার্ভার সন্নিবেশিত করেছি। এখন আপনি নীচের থেকে প্রক্রিয়া পড়তে পারেন.

 

ধাপ 1: শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েব ঠিকানায় প্রথম ভিজিট করুন। অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্কটি হল “www.educationboardresults.gov.bd”। ওয়েবসাইট ভিজিট করার পর উপরের ছবির মত একটি উইন্ডো পেতে পারেন।

ধাপ 2: এখন পরীক্ষার বিকল্পে “SSC/Dakhil” নির্বাচন করুন।

ধাপ 3: আপনি যদি বর্তমান বছরের ফলাফল পরীক্ষা করতে চান, তাহলে বছরের বিভাগে “2020” নির্বাচন করুন।

4: এখন “বোর্ড” বিকল্পে আপনার “শিক্ষা বোর্ড” নির্বাচন করুন।

ধাপ 5: এই ধাপে, আপনাকে আপনার প্রবেশপত্র অনুযায়ী আপনার ছয় সংখ্যার “রোল নম্বর” আপনার রোল নম্বর টাইপ করতে হবে।

ধাপ 6: তারপর রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন।

চূড়ান্ত: “ক্যাপচা কোড” পূরণ করতে হবে তা অবশ্যই সতর্ক থাকতে হবে।

এখন এসএসসি ফলাফল 2020 এর জন্য “জমা দিন” বোতামে ক্লিক করুন। সেখানে ক্লিক করার পর আপনি 10 সেকেন্ডের মধ্যে আপনার ফলাফল পাবেন।

 

সুতরাং, এটি অনলাইন পদ্ধতি সম্পর্কে ছিল। দুর্ভাগ্যবশত, আপনি যদি অনলাইনে আপনার ফলাফল সংগ্রহ করতে ব্যর্থ হন, তাহলে আপনি নীচের মোবাইল SMS পদ্ধতি অনুসরণ করতে পারেন।

 

  1. এসএমএসের মাধ্যমে এসএসসি ফলাফল 2021 দেখুন

এসএমএস পদ্ধতি সারা দেশে সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি। যেকোনো বোর্ড পরীক্ষার ফলাফল চেক করার জন্য এটি একটি সহজ এবং খুব কার্যকর উপায়। প্রতিটি পরীক্ষার্থী মোবাইল SMS এর মাধ্যমে তাদের এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারে। মেসেজ অপশনে যান এবং এসএসসি<স্পেস>বোর্ডের নাম<স্পেস>রোল<স্পেস>পরীক্ষার বছর লিখুন। তারপর অবশেষে 16222 নম্বরে এসএমএস পাঠান এবং অবিলম্বে আপনার ফলাফল পান।

 

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এই আশ্চর্যজনক সুবিধা প্রদান করেছে। সব মোবাইল অপারেটর কোম্পানিও এই ফিচারের অংশ। তাই আপনি বাংলাদেশের যেকোনো মোবাইল অপারেটর কোম্পানির একটি সিম ব্যবহার করতে পারেন। আপনার অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স নিশ্চিত করুন। এটি আপনার অ্যাকাউন্ট থেকে 2.50+ টাকা চার্জ করবে। বিস্তারিত উদাহরণ এখানে উপলব্ধ.

 

এসএসসি ডিএইচএ 32457465 2021

এখানে SSC অর্থ পরীক্ষার নাম, DHA মানে শিক্ষা বোর্ডের প্রথম তিনটি অক্ষর, একটি রোল নম্বর হল 32457465, এবং 2021 হল পরীক্ষার বছর।

 

সবশেষে, যেকোনো সিম অপারেটর থেকে 16222 নম্বরে মেসেজ পাঠান।

 

  1. অ্যান্ড্রয়েড অ্যাপ দ্বারা ফলাফল

আপনি কি অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে আপনার ফলাফল পরীক্ষা করতে চান? যদি আপনার উত্তর হ্যাঁ হয়, তাহলে এটা আপনার খারাপ পছন্দ প্রিয়!! আমি দুঃখিত! কারণ বর্তমানে, কোনো বোর্ড পরীক্ষার ফলাফল চেক করার জন্য অ্যান্ড্রয়েড অ্যাপটি উপলব্ধ নেই।

 

আপনি যদি কোনো অ্যাপ খুঁজে পান, তাহলে তা ভুয়া। কারণ বাংলাদেশ শিক্ষা বোর্ড কোনো অ্যাপ তৈরি করেনি। কিন্তু অ্যান্ড্রয়েড অ্যাপটি 2014-2016 থেকে উপলব্ধ ছিল। এর পরে, অ্যাপটি আনুষ্ঠানিকভাবে গুগল প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়। কিন্তু বর্তমানে, এটা পাওয়া যায় না।

সবশেষে সকল শিক্ষার্থী বন্ধুদের শুভেচ্ছা।

Comment Here